লালহলুদ ছেড়ে এবার কি সাদাকালোয় চুলোভা?

নিজস্ব প্রতিনিধি: আইএসএল হোক বা আই লিগ, সব দলই নেমে পড়ছে দল গঠনে। ব্যতিক্রম এসসি ইস্টবেঙ্গল। ময়দানে শোনা যাচ্ছে, এসসি ইস্টবেঙ্গল ছেড়ে মহমেডান স্পোর্টিংয়ে যোগ দিতে চলেছেন লালরাম চুলোভা। গত মরশুমে হাঁটুতে চোটের জন্য চুলোভা খেলতে পারেননি আইএসএল-এর একটি ম্যাচও। প্রায় আইএসএল শুরুর পূর্বেই চিকিৎসার জন্য তাঁকে গোয়ার সুরক্ষা বলয় থেকে ফিরতে হয়েছিল কলকাতায়। এবার তিনি তাঁবু বদল করতে চলেছেন।

চুলোভা আইজল এফসি এবং মোহনবাগানের হয়ে জিতেছেন আই লিগ। তাঁর সঙ্গে নাকি একবছরের চুক্তি করতে পারে সাদাকালো শিবির। বহু আই লিগ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে চুলোভার। ৭০টির মতো আই লিগের ম্যাচ খেলেছেন রক্ষণভাগের বামপ্রান্তিক ফুটবলার।

আইজল এফসি থেকে এই মিজো ফুটবলার লাল-হলুদে এসে প্রথম খেলা থেকেই সুনামের সঙ্গে খেলেছেন। হয়ে উঠেছিলেন রক্ষণভাগে ‘মিস্টার ডিপেন্ডেবেল’। চুলোভা বলেছিলেন, ‘‘আমি সব পজিশনেই খেলতে পারি। লেফট, রাইট, এমনকী সেন্ট্রাল মিডিয়ো। কোচ যেখানে মনে করবেন খেলাবেন। খেলে দেব। না, আমার কোনও অসুবিধা হবে না।’’ আইজলের এক প্রত্যন্ত গ্রামে বেড়ে ওঠা চুলোভার বাবা পেশায় সূত্রধর। বাড়ি গেলেই তিনি নাকি বাবার সঙ্গে কাজে হাত লাগান। কোচ খালিদ জামিল একবার বলেছিলেন, ‘‘ছেলেটার বড় গুণ হল খেলা থেকে কখনও হারিয়ে যায় না। এবং চাপের মুখেও ভেঙে পড়ে না। লড়ে যায় শেষ বাঁশি বাজা পর্যন্ত।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *