মায়ের কর্তব্য বাবা করছেন

নিজস্ব প্রতিনিধি: জল কেটে কেটে সাঁতরে চলেছে সাদা ধপধপে এক রাজহাঁস। আর তার পিঠের ওপর বসে ছোট্ট তিনসন্তান। আর জায়গা নেই তাই আর একজন চলেছে বাবার পিছু পিছু। বাবা রাজহাঁস যেদিকে যায় সন্তানও বাবার পথে চলে। এমন হৃদয়ছোঁয়া ছবি নেট দুনিয়ায় ভাইরাল হতে নিয়েছে কয়েকটি মুহূর্ত মাত্র। মন ভাল করে দেওয়া এমন এক সাংসারিক ছবি তুলেছেন ম্যাথু রইফম্যেন। তিনটি ছবি তাঁর ইনস্টাগ্রামে দিয়ে লিখেছেন চমৎকার এক প্রতিবেদন!

Swan

তিনি লিখছেন, এ-এক হৃদয়ছোঁয়া গল্প। গত সপ্তাহে বোস্টনে ছ’টি সন্তানের জন্ম দেয় এক রাজহংস পরিবার। কিন্তু কয়েকদিন পরে কোনও এক বিশেষ কারণে মা রাজহাঁসটি মারা যায়। একটি বাচ্চা ডুবে যায় আর একজনকে বাঁচায় প্রাণী সুরক্ষা বিভাগ। আর এই বিপর্যয়ের পরে বাবা রাজহাঁস ঝুঁকি নিতে আর রাজি নয়। সারাক্ষণ আগলে রাখতে শুরু করে তার মাতৃহারা সন্তানদের।

বহু চেষ্টাচরিত্র এবং কসরত করে যে তিনি এমন বিরল ছবিটি তুলেছেন সে কথা নিজেই জানিয়েছেন ইনস্টাগ্রামে। ওদের পিছু নিয়ে এক ব্রিজের ওপর থেকে তোলেন এই ছবি।

swan

বাবা রাজহাঁসের সন্তানের প্রতি এই কর্তব্য সোশ্যাল মিডিয়া জুড়ে আবেগতাড়িত করে তোলে মানুষকে। ভালবাসায় ভরিয়ে দেয় বাবা রাজহাঁস এবং তার সংসারের খুদে সদস্যদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *