তৃতীয় ঢেউ আসবার আগেই সতর্ক হোন

নিজস্ব প্রতিনিধি: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিধ্বস্ত দেশবাসীর জীবনযাত্রা কোনওরকমে আবার ছন্দে ফিরতে শুরু করেছে। কিছুটা হলেও সামলে উঠেছে দেশ সেই তীব্রতার ধাক্কা। দিনে দিনে কমছে দৈনিক আক্রান্তের সংখ্যা। বাড়ছে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও। আর এর মাঝেই আবার চোখ রাঙাচ্ছে সংক্রমণের তৃতীয় ঢেউ। সতর্ক করতে শুরু করেছেন বিভিন্ন স্বাস্থ্য বিভাগের কর্তারা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ছে মানুষের মধ্যে। দ্বিতীয় ধাক্কার যে-রূপ মানুষ দেখেছে সেই শিক্ষা থেকে ভাবতে শুরু করেছেন তৃতীয় ধাক্কার ভয়ঙ্করতম দিক নিয়ে।

corona vaccination

খবরে প্রকাশ, ব্রিটেনে ফের শুরু হয়েছে সংক্রমণ। যাকে তৃতীয় ঢেউ হিসাবেই ধরা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, তৃতীয়বারের এই সংক্রমণের পিছনে রয়েছে নাকি করোনা ভাইরাসের নতুন প্রজাতি। আলফা, ডেল্টার পরে ল্যম্বাডা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে কোরোনা ভাইরাসের এই নিত্য নুতন ভোল বদল যথেষ্ট উদ্বেগের কারণ। যদিও এই প্রজাতি মারাত্মক হবে বা আদৌ হবে কিনা, তা নিয়ে পরীক্ষানিরীক্ষা শুরু হয়ে গিয়েছে। আর তাই কোনও রকম অবহেলা নয়, কোভিড-বিধি ঠিকমত পালন করাই এখন পরিত্রাণের একমাত্র পথ।

সরকার এবং দেশবাসীকে আরও সতর্ক হওয়া উচিত বলে মনে করেন আমাদের দেশের ডাক্তারি বিভাগের প্রধানরাও। এইমস প্রধানের কথায়, দেশে ঠিকঠাক কোভিড বিধি মানা না-হলে ফের কিন্তু সংক্রমণ বাড়তে পারে। একে খুব হালকাভাবে নিলে চলবে না আমাদের।
আতঙ্ক নয়, গুরুত্ব সহকারে কোভিড বিধি মেনে চলুন।

মাস্ক ব্যবহার করুন। সঠিক পদ্ধতিতে ব্যবহার করুন। ভুলবেন না কখনও।

দূরত্ব বজায় রেখে কথা বলুন।

জমায়েত এড়িয়ে চলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *